চুয়াডাঙ্গার ধান্যঘরা গ্রামে ছেলের পাওনাদারদের ধাক্কায় পড়ে গিয়ে এক বৃদ্ধের মৃত্যু

হাবিবুর রহমান,চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ধান্যঘরা গ্রামে ছেলের পাওনাদারের ধাক্কায় পড়ে গিয়ে ঘরের দেয়ালের সঙ্গে ধাক্কায় এক বৃদ্ধ মারা গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকাল ৮টার পর কিন্তু আহত বৃদ্ধ মারা যায় এ দিন সকাল ১০টার দিকে।
কুড়–লগাছী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য খলিল জানান, দামুড়হুদা উপজেলার ধন্যঘরা গ্রামের মরহুম বাবর আলীর ছেলে ওমর আলী (৭০) সোমবার সকালে বাড়িতেই অবস্থান করছিলো। এমতবস্থায় ওমর আলীর ছেলে লালনের কাছে ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার ও চুয়াডাঙ্গার দর্শনার কয়েকজন তার কাছে মটরসাইকেল বিক্রির পাওনা সংক্রান্ত ২০ হাজার টাকা চাইতে আসে। লালন ওই টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ওই ব্যাক্তিরা তাকে বাড়ি থেকে জোর পূর্বক ধরে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। সে সময় লালনের বৃদ্ধ বাবা ওমর আলী তাদের ঠেকাতে গেলে তারা তাকে ধাক্কা মারে। এ সময় ওমর আলী পড়ে গেলে তার শরীর দেয়ালের সঙ্গে ধাক্কা লাগে। তারপর আহত অবস্থায় থেকে তিনি মারা যান।
কুড়–লগাছী ইউনিয়ন এলাকায় কর্মরত সাংবাদিক জামান তারিক জানান, ওমর আলীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার পর গ্রামের লোকজন জড়ো হয়ে উল্লেখিত ব্যাক্তিদের আটক করে। ওই সময় কুড়–লগাছী গ্রামের মরহুম নূর বক্সের ছেলে হানিফ তাদের নিজ জামিনে ছাড়িয়ে নেয়। তার পর অভিযুক্ত ব্যাক্তিরা এলাকা ত্যাগ করে। এ প্রসঙ্গে হানিফ বলেন, বিষয়টি সামান্য হলেও লোকজন রঙ লাগিয়ে আরো বড় করছে। এটা কিছুই না। তিনি আরো বলেন, আমি ঘটনাটি সামাল দিতে তাদেরকে গ্রামের লোকজনের হাত থেকে বাঁচানোর জন্যই জামিন নিলেও তাদেরকে আমি চিনি না। তিনি আরো জানান, মৃত বৃদ্ধর দাফন কাজ পারিবারিক ভাবেই করা হবে।
দামুড়হুদা মডেল থানায় অফিসার ইনচার্জ কামরুজ্জামান বলেন, ঘটনাটি তিন আরো একজন সাংবাদিকের কাছ থেকে শুনেছেন। তিনি নিজে এ বিষয়ে জানেন না বলে জানান। তবে এ ব্যাপারে মারা যাওয়া বৃদ্ধের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *