৩রা মে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উদযাপন

Output file ss 33প্রেস বিজ্ঞপ্তি : সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ণ, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ এবং তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনে , ৩রা মে-২০১৫ ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে জাতীয় সাংবাদিক সংস্থা দেশব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে।
কর্মসূচীর মধ্যে ছিল বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে হয়রানি, নির্যাতন ও হত্যাকান্ডের শিকার সাংবাদিকদের স্মরণে ও সম্মানে এক মিনিট নীরবতা পালন, র‌্যালী ও আলোচনা সভা-সমাবেশ অনুষ্ঠিত হয়। সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় নির্বাহী পরিষদের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী রাজধানী ঢাকায় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং এক মিনিট নীরবতা পালনসহ জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রবীণ সাংবাদিক মুহাম্মাদ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ভাপরপ্রাপ্ত সভাপতি নূরুজ্জামান প্রধান, মহাসচিব এ্যাড. লুৎফর রশিদ রানা, সহ-সভাপতি মো: ফজলুল হক, সহকারী মহাসচিব মো: আলতাফ হোসেন, সহকারী মহাসচিব কাজী সিরাজুল ইসলাম, এম এ মান্নান, সাংগঠনিক সচিব আবুল বাশার মজুমদার, দপ্তর সম্পাদক আহম্মেদ আলী, ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক এম এম সেকান্দার আলী, সদস্য তানিয়া বিনতে মাসুম, লাইলী অন্তর কবিতা, মোঃ রেজউল করিম তালুকদার, হবিগঞ্জ জেলা সম্পাদক এস এম সরওয়ার, নিলফামারী ইউনেটের সাধারন সম্পাদক আলআমিন প্রমূখ।
এ বছর এই দিবসটির প্রতিপাদ্য বিষয় , “সুন্দর ভবিষ্যতের জন্য গণমাধ্যমের স্বাধীনতা” । সমাবেশে সাংবাদিক সংস্থার নেতৃবৃন্দ, সাংবাদিক হয়রানি ও নির্যাতনের বিরুদ্ধে সকল সাংবাদিকদের পেশাগত ঐক্যের উপর গুরুত্ব আরোপ করেন এবং সাংবাদিক নিরাপত্তা আইন প্রণয়নসহ সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *