বাগেরহাটের চিতলমারীতে ইউএনও’র অপসারণ দাবিতে আওয়ামী সমর্থক নেতা-কর্মীদের বিক্ষোভ সমাবেশ

Output file SS 28বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারীতে অনিয়ম ও দূর্ণিতির মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী’র ভোগ-দখলীয় জায়গা বরাদ্দ দেয়াকে কেন্দ্র করে ইউএনও’র অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহনকারী ও ক্ষতিগ্রস্থরা জানান, চিতলমারী উপজেলার ইউএনও মো. দিদারুল আলম অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে মোটা অংকের অর্থের বিনিময়ে চর কুড়ালতলা  গ্রামের বীর মুক্তিযোদ্ধা জিতেন্দ্র নাথ দাস ও আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড.মুকুন্দ বিহারী দাসের ভোগ দখলীয় সম্পত্তি এলাকার কতিপয় ভূমি দস্যুদের নামে বরাদ্দ দেন।
এ সম্পত্তিতে গতকাল শুক্রবার সকালে অবৈধ ভাবে কতিপয় লোকজন ঘর তুলতে গেলে,  এলাকাবাসী ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা এক যোগে বাঁধা দেন ও তারা উক্ত স্থানে নির্মাণকৃত ঘর উচ্ছেদ করেন। এ সময় ক্ষিপ্ত এলাকাবাসী এ সম্পত্তি বরাদ্দ দেয়ার তীব্র প্রতিবাদ জানিয়ে চিতলমারীর ইউএনও দিদারুল আলমের অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দূর্ণীতির কারণে তার অপসারণ দাবি করে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সদর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় ইউএনওকে দুুর্নীতিবাজ আখ্যা দিয়ে ও তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুুদক)এ মামলা রয়েছে বলে সমালোচনা করে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ রোকন উদ্দিন, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মো. শেখ রাশেদুজ্জামান পুকুল, শ্র্রমিক লীগের সভাপতি শেখ আতিয়ার রহমান, হিজলা ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মেহেদী হাসান সবুজ মুন্সি, উপজেলা ঘাতক দালাল নির্র্মুল কমিটির সাধারণ সম্পাদক এসএম সোহেল প্রমূখ। বক্তারা দূর্ণিতিবাজ ইউএনও’র অপসারণ দাবি এবং এ ঘটনার সুষ্ঠ তদন্ত  করে জরুরী ব্যবস্থা  গ্রহণের জন্য স্থানীয় এমপি শেখ হেলাল উদ্দিন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ ব্যাপারে চিতলমারী’র ইউএনও মো. দিদারুল আলম জানান, সরকারী খাস জমি বরাদ্দের নিয়ম ও নীতিমালা অনুযায়ী উল্লিখিত জমি প্রকৃত ভূমিহীনদের মাঝে এক বছর আগে  বরাদ্দ দেয়া হয়েছে । এ ক্ষেত্রে কোন অনিয়ম করা হয় নি । কোন রকম দূর্ণিতির প্রশ্ন আসে না । একটি বিশেষ স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থে উপজেলা প্রশাসন ও আমার বিরুদ্ধে বিষোদ্গার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *