দামুড়হুদায় বিনামূল্যে চাষিদের মাঝে সার ও বীজ বিতরন উদ্বোধন

sharহাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বিনা মূল্যে সার, বীজ ও নগদ অর্থ বিতরনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতির দুপুরে দামুড়হুদা কৃষি অফিস চত্বরে চুয়াডাঙ্গা-২আসনের সংসদ সদস্য হাজী আলি আজগার টগর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সার ,বীজ ও নগদ অর্থ বিতরনের উদ্বোধন করেন।
বৃহস্পতিবার দুপুর ২টায় দামুড়হুদা কৃষি অফিস চত্বরে খরিপ-১ মৌসুমে আউস প্রনোদনা কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে আউস ও নেরিকা ধানের বীজ, সার, ও নগদ অর্থ বিতরনের উদ্বোধন করা হয়।
এসময় প্রধান অতিথি বলেন, আমাদের দেশে কৃষি প্রধান দেশ আমাদের দেশ থেকে খাদ্য বিদেশে রপ্তানি করা হচ্ছে। আমাদের সরকার কৃষির উপর খুবই গুরুত্ব দিচ্ছেন, কৃষকদেরকে সারে ভর্তুকি দিচ্ছে, ৫০ টাকার সার ১৬ টাকায় চাষিরা পাচ্ছে। চাষিদেরকে লাইনে দাড়িয়ে সার নিতে হচ্ছেনা। ভর্তুকিতে পাওয়ার টিলার দেওয়া হয়েছে।
দামুড়হুদা উপজেলা নির্বাহি অফিসার ফরিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মওঃ আজিজুর রহমান, চুয়াডাঙ্গা জেলা কৃষিসম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক নির্মল কুমারদে, দামুড়হুদা উপজেলা আঃ লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা জাহান পারুল, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান,দামুড়হুদা সদর ইউনিয়ন আঃ লীগের সভাপতি সহিদুল ইসলাম।স্বাগত বক্তব্য রাখেন, দামুড়হুদা কৃষি অফিসার সুফি মোহাম্মদ রফিকুজ্জামান। উদ্বোধন অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে সার, বীজ, নগদ টাকা বিতরন করেন।এসময় প্রায় শতাধিক চাষি উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ৮শ” জন কৃষকের মধ্যে আউস ও ১শ জনের মধ্যে নেরিকা ধানের বীজ সার,নগদ অর্থ বিতরন করা হবে।
অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষিসম্প্রসারন অফিসার সেলিম উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *