‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

satkhira-injuredসাতক্ষীরা: সাতক্ষীরার রামচন্দ্রপুর মোড়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ছিনতাইকারী সিদ্দিক তরফদারকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ছিনতাইকারীদের গুলিতে আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বোমার অংশ, স্প্রিন্টার, গুলির খোসা ও   একটি ধারালো হাসুয়া।

গুলিবিদ্ধ সিদ্দিক তরফদার (৩৫) খুলনা জেলার ডুমুরিয়া থানার ধামালিয়া গ্রামের গোলাম তরফদারের ছেলে বলে জানিয়েছে পুলিশ।

জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, রোববার দুপুরে ছিনতাইকারী সিদ্দিক তরফদার তার সহযোগীদের নিয়ে শহরের কেষ্ট ময়রার মোড়ে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের কাছ থেকে দেড় লাখ টাকা ছিনতাই করে দ্রত পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় পুলিশের এটিএসআই (সহকারি ট্রাফিক উপপরিদর্শক) সেলিম রেজা জনতার সহায়তায় এক ছিনতাইকারীকে ৫০ হাজার টাকাসহ হাতে নাতে ধরে ফেলেন।

এসআই কামাল জানান, গভীররাতে তার স্বীকারোক্তি অনুযায়ী তাকে নিয়ে সদর উপজেলার রামচন্দ্রপুর এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে  সহকারি পরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেন ও এটিএসআই সেলিম রেজার নেতৃত্বে অভিযান চালাতে যান। এ খবর পেয়ে  দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটায়।

তিনি বলেন, গ্রেপ্তার সিদ্দিক আগেই তার সহযোগী ছিনতাইকারীদের গুলিতে আহত হন। এতে দুই পুলিশ  কনস্টেবল সোহেল রানা ও কনস্টেবল শরিফুল ইসলামও আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে গুলিবিদ্ধ সিদ্দিক ছিনতাইকারী নন দাবি করে তার পরিবার জানান, তার বাড়ি সদর উপজেলার ধূলিহার ইউনিয়নে। তাকে গত ২ দিন আগে পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে যায়। আজ সকালে জানতে পারলাম তার পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে।

এসআই সাখাওয়াত জানান, এ ঘটনায় টাকা ছিনতাই ও পুলিশের ওপর হামলা বিষয়ক দুটি পৃথক মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ শেখ বলেন, ছিনতাইকারী দলের অন্য সদস্যদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *