মুসল্লিদের ক্ষোভ : মংলায় মসজিদের জায়গা দখল করে স্থাপনা তৈরির অভিযোগ

Mongla map logoমনির হোসেন, মংলা(বগেরহাট) : শহরের মাদ্রাসা রোডের মাদানী জামে মসজিদের জায়গা দখল করে বিভিন্ন স্থাপনা তৈরির অভিযোগ উঠেছে এক মহল বিশেষের বিরুদ্ধে। এর ফলে সাধারণ মুসল্লিদের মধ্যে ক্ষোভ উত্তেজনা বিরাজ করছে। ব্যাপারটা এখন আদালত গড়িয়ে থানা পর্যন্ত আসলেও অদৃশ্য কারণে  নিস্পত্তি হচ্ছে না । এমন অভিযোগ করেছেন মুসল্লিদের পক্ষে  জনৈক ব্যবসায়ী এ.কে. মহিউদ্দিন। তবে মংলা থানা পুলিশ জানিয়েছে ব্যাপারটা নিস্পত্তির চেষ্টা চলছে যাতে মসজিদের স্বাভাবিক পরিবেশের বিঘœ না ঘটে।
সাধারণ মুসল্লিদের অভিযোগ, মাদানী জামে মসজিদটি ওয়াকফ ষ্টেটের সম্পত্তি। ওয়াকফ ষ্টেট কর্তৃপক্ষের মোতাওয়াল্লি হিসেবে একে মহিউদ্দিন দীর্ঘদিন ধরে মসজিদের যাবতীয় কার্যাদি পরিচালনা করে আসছিলেন। এক পর্যায়ে  মহল বিশেষ  জোর করে মসজিদ পরিচালনা শুরু করে এবং মসজিদের জায়গায় বিভিন্ন স্থাপনা তৈরির পায়তারা চালায়। তখন থেকে মুসল্লিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
এর প্রেক্ষিতে মসজিদের মোতাওয়ালি একে মহিউদ্দিন ওই  মহলের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। এ মামলায় আদালত পরিচালনা কমিটি গঠনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারী করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মংলা থানা পুলিশকে আদেশ দেয়।
এ ব্যাপারে জানতে চাইলে বাদী মহিউদ্দিন  বলেন, মসজিদের জায়গা দখল করে বিভিন্ন স্থাপনা তৈরির চেষ্টাকালে আমি মুসল্লিদের নিয়ে  বাধা দেই। এতে শহরের ব্যবসায়ী আলমগীর হোসেন, ছালাম মল্লিক, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর হোসেন, রুহুল আমীন ও তাদের সহযোগীরা আমার উপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ নানা হুমকি ধামকি দেয়। পরে থানায় অভিযোগ করি। তবে অভিযুক্ত ব্যক্তিরা তাদের বিরুদ্ধে আনীত এসব অভিযোগ অস্বীকার করেছেন।
মংলা থানার ওসি মো: বেলায়েত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *