ঝিনাইদহে অভ্যন্তরীন গম সংগ্রহের উদ্বোধন

gom   22.4আলিফ আবেদীন গুঞ্জন,ঝিনাইদহ : ঝিনাইদহে অভ্যন্তরীন গম সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে জেলা খাদ্য গুদামে ফিতা কেটে গম সংগ্রহের উদ্বোধন করা হয়।
সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মিনারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সংগ্রহের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হাসাম মিয়া, জেলা কারিগরি খাদ্য পরিদর্শক মোজাম্মেল হক, সদর উপজেলা খাদ্য পরিদর্শক তানজিলুর রহমান, সিনিয়র সাংবাদিক সাজ্জাদ আহমেদ, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি শেখ রুহুল আমিন, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি সোহাগ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, সদর থানা কৃষক লীগের সভাপতি শফি উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান প্রমূখ ।
আজ থেকে শুরু হওয়া এ সংগ্রহ চলবে ৩০ জুন পর্যন্ত। ন্যায্য মূল্যে গম বিক্রি করতে পারায় অনেক কৃষক সন্তুষ্টি প্রকাশ করেন উদ্বোধনী অনুষ্ঠানে। প্রতি কেজি গম ২৮ টাকা দরে আজিজুল রহমান ও আবু সাইদ মিলন নামে ২জন কৃষকের নিকট হতে ১ মেট্টিক টন করে মোট ২ মেট্টিক টন গম ক্রয়ের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
এলএসডি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ও খুলনা বিভাগের খাদ্য পরিদর্শক সমিতির সাংগঠনিক সম্পাদক কাজী মিনারুল ইসলাম জানান, সদর উপজেলার খাদ্য গুদামে প্রতি কেজি ২৮ টাকা দরে ২শত ৪৬ মেট্টিক টন গম ক্রয় করা হবে। এর মধ্যে সদর উপজেলা ও হাটগোপালপুর খাদ্যগুদামের আওতায় প্রকৃত কৃষকের নিকট হতে নগদ টাকা মূল্যে সরকারী ভাবে ক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *