দর্শনা সীমান্তে ভারতীয় নাগরিককে হস্তান্তর করেছে বিজিবি

Chuadanga Picture---( Indian Retu555444WWহাবিবুর রহমান, চুয়াডাঙ্গা : বাংলাদেশের কুষ্টিয়া কারাগারে ২ বছর ২ মাস ২০ দিন কারাভোগ শেষে অবশেষে দর্শনা আইসিপি চেকপোস্ট সীমান্তে এক পতাকা বৈঠকের মাধ্যমে আব্দুল আনসারিকে দেশে ফেরত পাঠালো বিজিবি ও দর্শনা ইমগ্রেশন পুলিশ।
তিন দিনের জেল কিন্তু কারাভোগ দীর্ঘ ২ বছর ২ মাস ২০ দিন
এরপরও দেশে ফিরতে পারছিল না ভারতীয় নাগরিক আব্দুল আনসারী। দেশে ফেরার জন্য কুষ্টিয়া কারাগার থেকে এর আগে দু’দফায় চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তের জয়নগর চেকপোস্টে এসেও সীমান্তের হস্তান্তর প্রক্রিয়ার জটিলতার কারনে আবারও কারাগারে ফেরত যেতে হয়েছে তাকে।
জানা গেছে, বিনা পাসপোর্টে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার বাগমারি গ্রামে আত্মীয়র বাড়িতে আসছিলেন ভারতের মালদা জেলার গাজল থানার পান্ডুয়া গ্রামের বাসিন্দা আজুল আনসারির ছেলে আব্দুল আনসারি (৪৮)। সেদিন ছিল ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি। এরপর চিলমারি সীমান্তে বিজিবির হাতে ধরা পড়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে জেলে যেতে হয় তাকে। আদালত তাকে তিনদিনের কারাদন্ডাদেশ দেন। কিন্তু বিধিবাম; সেই থেকে কুষ্টিয়া জেলা কারাগারেই দিন কাটছিল আনসারির। তিনদিনের কারাদন্ডাদেশ যেন ২ বছর ২ মাস ২০ দিনেও শেষ হচ্ছিল না।
অবশেষে আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় দর্শনা আইসিপি চেকপোস্ট সীমান্তে এক পতাকা বৈঠকের মাধ্যমে আব্দুল আনসারিকে দেশে ফেরত পাঠালো বিজিবি ও দর্শনা ইমিগ্রেশন পুলিশ।
এ সময় উপস্থিত ছিলেন বিজিবির দর্শনা কোম্পানী কমান্ডার সুবেদার রবিউল ইসলাম, দর্শনা চেকপোস্ট ইমিগ্রেশন অফিসার রাশেদুজ্জামান, বিএসএফ’র গেঁদে ক্যাম্পের ইনচার্জ জেএস চিব, ইমিগ্রেশন অফিসার বিজেশ যাদব ও মালদা থানার পুলিশ অফিসার জীবন সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *