বাগেরহাটে বৈশাখী মেলার মাঠে দূর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক নিহত

Bagerhat Photo- 1(18.04.15)ii‡‡vvবাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে বৈশাখী মেলায় দূর্বৃত্তদের ছুরিকাঘাতে সোহেল হাওলাদার (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাত দশটায় বাগেরহাট শহরের জেলা পরিষদের অডিটরিয়াম সংলগ্ন মাঠে বৈশাখী মেলায় এই ঘটনা ঘটে। তবে পুলিশ হামলার ঘটনায় জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি। শনিবার সকালে দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে নিহতের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।
পহেলা বৈশাখ উপলক্ষ্যে জেলা প্রশাসন এই মাঠে সপ্তাহ ব্যাপী মেলার আয়োজন করে। এই ঘটনার পর মেলায় আগত হাজার হাজার মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে মেলা প্রাঙ্গণ ফাঁকা হয়ে যায়। দোকান পাট বন্ধ হয়ে যায়।
নিহত সোহেল হাওলাদার বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের গোবরদিয়া গ্রামের আব্দুল আজিজ হাওলাদারের ছেলে।
নিহতের বড় ভাই সোহাগ হাওলাদার জানান, আমরা দুই ভাই শুক্রবার রাত নয়টার দিকে এক সঙ্গে বৈশাখী মেলায় যাই। মেলায় কিছুক্ষণ ঘোরার পরে আমি ছোট ভাইকে বাড়ী যাওয়ার কথা বললে, সে বলে ভাইয়া তুমি চলে যাও আমি পরে আসছি। আমি বাড়ি পৌছার কিছু পরেই মেলার মাঠ থেকে আমাকে একজন ফোন করে বলে তোমার ভাই সোহেলের পেটে ছুরি মেরেছে। এই খবর পেয়ে আমি বাড়ি থেকে সেখানে গিয়ে রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করি। সেখানে তার অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তাঁর মৃত্যু হয়।
বাগেরহাট মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাহাবুব হোসেন এই প্রতিবেদককে বলেন, পূর্ব বিরোধের জের ধরে একদল দূর্বৃত্ত বৈশাখী মেলার মাঠে বসে সোহেল নামে এক বেকারী শ্রমিককে ছুরিকাঘাত করে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। হত্যার ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।
বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, মেলায় আসা হাজার হাজার মানুষের মধ্যে একদল দূর্বৃত্ত সোহেল নামে এক বেকারী শ্রমিককে পেটে ছুরিকাঘাত করে হত্যা করেছে। এই ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।
বাংলা নববর্ষ উপলক্ষ্যে গত ১৪ এপ্র্রিল থেকে বাগেরহাট শহরের শালতলায় জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে ৭দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। মেলার নিরাপত্তায় রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। মেলায় বাহারি পসরা নিয়ে অর্ধ শতাধিক দোকান, র‌্যাফেল ড্রসহ বিনোদনের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আনুষ্ঠানের আয়োজন করে আসছে। আর মেলায় আনন্দ ও চিত্ত বিনোদনের এ সুযোগে শহরের বেশ কিছু কিশোর বখাটে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত মেলা প্রাঙ্গনে মটর সাইকেল নিয়ে এসে মেয়েদের উত্যক্ত করে আসছে। প্রশাসন নির্বিকার থাকার কারনে মেলায় বখাটেদের অবাধ বিচরণের ফলে কিশোরকে ছুরি মেরে হত্যার মত ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *