সংসদে বিল পাশ করে বীর মুক্তিযোদ্ধাদের পরিপূর্ণ রাষ্ট্রীয় মর্যদা দেয়া হবে

Chuadanga Freedom Fighter Minister Picture 18.04.2015হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, জাতীয় সংসদে বিল পাশ করে বীর মুক্তিযোদ্ধাদের পরিপূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে তাদেরকে বিশেষ খেতাবে ভূষিত করা হবে। তাদের ভাতা দ্বিগুন, বছরে দু’ ঈদে ২টি বোনাসসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হবে। তিনি বলেন আওয়ামীলীগ মুক্তিযোদ্ধাদের দল। সে কারনে সকল মুক্তিযোদ্ধাদের কদর একই ভাবে হবে। মুক্তিযোদ্ধাদের সমাধীস্থল দেখে যেনো ২০০ বছর পরও বোঝা যায় সে নিদর্শন ধরে রাখার জন্য এ দেশে স্বাধীনতা যুদ্ধে নিহত হওয়া ও পরবর্তীতে মারা যাওয়া মুক্তিযোদ্ধাদের সমাধী একই রকম করার চেষ্টা করছে এ সরকার।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পরিদর্শন ও ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে আজ শনিবার বেলা পৌনে ১২টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সফিউর রহমান জোয়ার্দ্দার সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত বক্তব্য রাখেন।
মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক আরো বলেন, এ সরকার ২০ ভাগ অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি ঘর নির্মান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য “মুক্তিযোদ্ধা পল্লী” তৈরি করা হবে। তিনি আক্ষেপ করে বলেন, জামায়াতের অঘোষিত আমির বেগম খালেদা জিয়া নির্বিচারে মানুষ হত্যা করছে। তার গণ হত্যার বিচার করা হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে তিনি বলেন, “এ দেশে হরতাল হয় না, তা তিনি জানেন, কিন্তু তিনি হরতাল অবরোধ ডেকে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে।”
মুক্তিযোদ্ধা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংদদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন, আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন ও ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, আলমডাঙ্গা পৌরসভার মেয়র মীর মহিউদ্দিন ও চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার গোলাম বেনজীর।
সমাবেশের আগে মন্ত্রী চুয়াডাঙ্গা স্থানীয় সরকার প্রকৌশল অধিদরের বাস্তবায়ন করা ২ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য আলমডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *