ইসলামপুর ৬৯ নং আগ্রাখারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতিউর রহমানের দূর্নীতির প্রতিবাদ ও অপসারনের দাবীতে সংবাদ সম্মেলন

jamalpur pic 17.04UnKeP
ইসলামপুর ৬৯নং আগ্রাখারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদ ও অপসারনের দাবীতে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন এলাকাবাসী পক্ষে আলহাজ্ব তোফাজ্জল হোসেন।

ওসমান হারুনী,জামালপুর : জামালুপরের ইসলামপুর ৬৯ নং আগ্রাখারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতিউর রহমানের অনিয়ম,দূর্নীতির প্রতিবাদ ও অপসারনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। শুক্রবার বিকালে আগ্রাখালী বাজারে সাবেক মেম্বার আমীর আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এলাকাবাসী পক্ষে আলহাজ্ব তোফাজ্জল হোসেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয় ৬৯নং আগ্রাখারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মতিউর রহমান সহকারী শিক্ষক থাকাকালীন সময়ে রেজুলেশন করে কমিটি তার নিকট বিদ্যালয়ের একটি পুরাতন দু’চালা ৭২ফুট হাফ বিল্ডিং ঘর এর টিন,এঙ্গল,টুয়া, ইট আমানত রাখলে তিনি তা আত্বসাত করেছেন। বিদ্যালয় সংলঘœ তার বাড়ি হওয়ায় তিনি বাড়িতে বসেই স্কুল করে হাজিরা খাতায় স্বাক্ষর করে থাকেন, নিয়মিত ও সময় মতো স্কুলে আসেন না, স্কুলে আসলেও একটু থেকে উধাও হয়ে যান। পারিবারিক,রাজনীতি শালিস-দরবার নিয়ে তিনি সময় কাটান।
উপবৃত্তি কার্ড তৈরী ও টাকা বিতরণের সময় তিনি অনিয়ম করে কার্ডধারীদের নিকট নানা অজুহাতে চাঁদা তুলে থাকেন। এছাড়া তিনি নতুন বই বিতণের সময়ও ছাত্র ছাত্রীদের নিকট ১০০ টাকা করে চাঁদা তুলেন বলেন অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।
বিদ্যালয়ের জায়গায় আনুমানিক ৫২ হাজার টাকা মূল্যের কয়েকটি কাঠাল গাছ তিনি বিক্রি করে সে টাকা বিদ্যালয়ের উন্নয়নে ব্যায় না করে তিনি আত্বসাত করেছেন বলে অভিযোগ করা হয়। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হলেও তিনি মনগড়া ভাবে বার বার তমছের আলী সরদার নামে এক ব্যক্তিতে সভাপতি বানিয়ে পকেট কমিটি করেন।
ফলে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের এহেন অনিয়ম দুর্নীতিতে শিক্ষার পরিবেশ ভেঙ্গে পড়েছে। এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জরুরী ভিত্তিতে উক্ত ফাঁকিবাজ ও দূর্নীতিবাজ শিক্ষক রহমানের অনিয়ম দূর্নীতি সরেজমিনে তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার দাবী জানিয়েছেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *