লোহাগড়ায় সরকারি ভবনের আংশিক ভেঙ্গে নেওয়ার অভিযোগে স্কুলের সভাপতি গ্রেফতার

Lohagara Pic 03 04 15কাজী আশরাফ, লোহাগড়া(নড়াইল) : নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দখলে থাকা একটি পুরাতন সরকারি দ্বিতল ভবনের আংশিক ভেঙ্গে নেওয়ার অভিযোগে ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি নাজমুল হাসান টগর কে পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যায় লোহাগড়া থানা পুুলিশ তাকে গ্রেফতার করে। ইতনা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদি হয়ে এ মামলা দায়ের করেন । মামলা নং-২, ।
অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, লোহাগড়া উপজেলার ১২৯ নং ইতনা মৌজায় এসএ ৮২৫ ও ৯৪০ নং খতিয়ান ভুক্ত ৪৬২ নং দাগের ৯২ শতক জমি ক তফসিল ভুক্ত সরকারী সম্পত্তি। উক্ত সম্পত্তির ওপর একটি পুরাতন দ্বিতল ভবন রয়েছে, যা ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের কাজে ব্যবহার করে আসছে। অথচ সরকারী অনুমোদন না নিয়ে ওই বিদ্যালয়ের সভাপতি নাজমুল হাসান টগর বুধবার ২৮ টি দরজা, ৩১ টি জানালাসহ ভবনের কিছু অংশ ভেঙ্গে নিয়ে গেছেন। খবর পেয়ে ইতনা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো: হায়দার আলী সরেজমিনে গিয়ে ভবন ভাঙ্গার কাজে বাধা দেন এবং এ সংক্রান্ত একটি অভিযোগ লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মোকতার হোসেনের নিকট দাখিল করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকুকুল হক খাঁন জানান, ভবনটি ভেঙ্গে ফেলার বিষয়ে আমি কিছু জানি না এবং এ বিষয়ে ম্যানেজিং কমিটির কোন রেজুলেশনও নেই। ম্যানেজিং কমিটির সভাপতি নাজমুল হাসান টগর বলেন, স্কুলের জায়গাটি সরকারী সম্পত্তি নয়। দানসূত্রে প্রাপ্ত। বিভিন্ন সময়ে স্কুল পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার ঝুঁকিপুর্ণ পুরাতন ভবনটি অপসারনের কথা বলেছিলেন। সেই মোতাবেক ভবনটি ভাঙ্গা হচ্ছে, তবে মালামাল বিক্রি করা হয়নি। লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মোকতার হোসেন বলেন, ভবনটি কনডেমেশন কমিটি কর্তৃক বাজেয়াপ্ত করা হয়নি। নড়াইলের জেলা প্রশাসক আব্দুর গাফফার খান বলেন, বিষয়টি তদন্তের জন্যে এডিসি(রাজস্ব)কে দায়িত্ব দেয়া হয়েছে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ লুৎফর রহমান জানান, নিয়মিত মামলায় টগরকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *