বাগেরহাটে এক ইউপি চেয়ারম্যানের অপসারনের দাবীতে ইউপি সদস্যেদের সংবাদ সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো: বাসারাত হাওলাদার দু:স্থ মহিলাদের প্রতি মাসের ভিজিডি কার্ডের চাল বিতরন না করাসহ প্রকল্পের অর্থ আতœসাত ও বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে তার অপসারন দাবি করেছেন ওই ইউনিয়নের সকল ইউপি সদস্যবৃন্দ। সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে আহুত সংবাদ সম্মেলনে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: মনিরুল ইসলামসহ সকল সদস্যবৃন্দ এই দাবি জানান।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউপি চেয়ারম্যান বাসারাত হালদার প্রায় দু’বছর যাবৎ ইউনিয়ন পরিষদে আসেন না। সরকারের দেয়া ২শ’ দ:ুস্থ মহিলাদের প্রতি মাসে ৩০ কেজি ভিজিডি চাল বিতরন বন্ধ করে দিয়েছেন। জমি রেজিষ্ট্রি, হাট-বাজার খাত ও গাবরখালী স্কুলের মাটি ভরাট প্রকল্পের সমুদয় অর্থ আতœসাত করেছে। বাড়িতে বসে ট্রেড লাইসেন্স দিয়ে সেই অর্থ ও এলজিএসপি প্রকল্প থেকে লাখ-লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। চার্জর্শীট ভুক্ত প্রায় দু’ডজন ফৌজদারী মামলার আসামী এই ইউপি চেয়ারম্যানের কাছ থেকে জনসাধারন কোন নাগরিক সেবা ও সুবিধা পাচ্ছেনা বলে অভিযোগ করা হয়েছে ।
সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয় তার র্দীঘ অনুপস্থিতি কালে প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তরের বিধান থাকলেও, চেয়ারম্যান দায়িত্ব হস্তান্তর করেনি। অজ্ঞাত কারনে স্থানীয় সরকার মন্ত্রনালয় তাকে অপসারন করেনি। এই অবস্থায় জনগনকে নাগরিক সুবিধা দিতে গত ৪ ফেব্র“য়ারী ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যসহ ১২ জন ইউপি সদস্যের সকলে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহন করে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রদান করেছেন। এরও কোন প্রতিকার হয়নি। তাই সংবাদ সম্মেলন করে তারা দ্রুত ইউপি চেয়ারম্যানের অপসারন দাবি করেন। সংবাদ সম্মেলনে ওই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যসহ ১২ জন ইউপি সদস্য উপস্থিত ছিলেন।
প্রসংগত ইউপি চেয়ারম্যান মোঃ বাশারাত হাওলাদার ওই ইউনিয়ন বিএনপির সভাপতি ও জেলা বিএনপি নেতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *