চোর সন্দেহে গন পিটুনিতে হত্যা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌর এলাকার হরিণখানা গ্রামে রেল লাইনের উপর চোর সন্দেহে এক জনকে পিটিয়ে হত্যার ঘটনায় পৌরসভার সাবেক কমিশনারসহ ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এ সময় চ্যানেল২৪ এর বাগেরহাট প্রতিনিধি আরিফুল ইসলামসহ ২ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত দায়রা জজ-২ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এই রায় ঘোষনা করেন। আদালতে রায় ঘোষনা কালে আসামীরা সবাই উপস্থিত ছিল।
মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ২৫ মে হরিণখানা গ্রামের মৃত. মীনহাজ উদ্দিন গাজীর ছেলে আব্দুর রাজ্জাক শেখ ওরফে কালা খোকন ওরফে কালা গাজীকে চোর সন্দেহে তৎকালীন পৌরসভার ১নং ওয়ার্ডের কমিশনারসহ স্থানীয়রা গনপিটুনি দেয়। এতে সে অসুস্থ হয়ে পড়লে, তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এই ঘটনায় নিহত রাজ্জাকের ভাই লুৎফর রহমান গাজী বাদী হয়ে ওই দিনই বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় বাগেরহাট পৌরসভার ১নং ওয়ার্ড কমিশনার অহিদুজ্জামান ওরফে ওহিদ, মিলন, ইব্রাহিম শেখ, হেলাল আকন, আরিফুল ইসলাম ও দুলাল আকনকে আসামী করা হয়।
দীর্ঘ তদন্ত শেষে ২০০৭ সালের ২৩ সেপ্টেম্বর এস আই মো. আকরাম আলী ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। এই মামলার দীর্ঘ প্রক্রিয়া ও স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে ৩০২/৩৪ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদন্ড এবং ২ জনকে বেকসুর খালাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *